কালো ধোয়া আর কালো রাস্তা
- তিতাস রায় ০৫-০৫-২০২৪

নিরস চোখে, চোখের জল,
নদীর জলে মিশে।
তাকে পাবার আশায়
এখনো সে, একা একা হাটে।

সেই সৃতিগুলো, যেগুলো ছিল,
হাজার মানুষের সাক্ষী।
এখনো এগুলো ভেবে সে
একা একা, একা পথে হাটে।

ছিল তার একটি হৃদয়,
অন্যজনের মাঝে।
কিন্তু, সেই হৃদয়ও চির ধরেছে,
একটি মেয়ের কারনে।

তারা ছিল অনেক সুখি,
অনেক ত্যাগী,
যখন সবাই তাদের দিকে,
রঙিন চোখে তাকিয়ে থাকতো।

এখন সে একা,
পকেটে দিয়াশলাই,
হাতে সিগারেট,
ছেরা জামা, ছেরা পায়জামা।

সে এখন ভিন্ন পথিক,
সবার থেকে আলাদা,
কালো ধোয়া আর কালো রাস্তা।
এটায় তার পথ,এটায় তার দুনিয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Titas
১৩-০৮-২০১৮ ১৮:৫৫ মিঃ

আশা করি পড়বেন,ভাল লাগলে কমেন্ট করবেন

Titas
১৩-০৮-২০১৮ ১৮:৫৫ মিঃ

আমার লিখা সেরা একটি কবিতা এটি